Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুরুদাসপুরে রিকশা-ভ্যান শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের গুরুদাসপুর পৌরসভায় অবৈধ টোল আদায়ের প্রতিবাদে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেছেন রিকশা-ভ্যান শ্রমিকরা। ফলে ওই সড়কে সব রকম যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল থেকে পৌরসভার নয়াবাজার-চাঁচকৈড় সড়কে এ অবরোধ করেন রিকশা-ভ্যান শ্রমিকরা।প্রত্যক্ষদর্শীরা জানায়, নয়াবাজার-চাঁচকৈড় সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন রিকশা-ভ্যান শ্রমিকরা। ফলে ওই সড়কে সব রকম যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের সরিয়ে দিলেও পুনরায় রাস্তায় নেমে আসেন বিক্ষুব্ধ শ্রমিকরা।
ভ্যানচালক রানা, শহিদুল, ইউসুফ হোসেন জানান, পৌরসভার নির্দেশ মত সব ভ্যান চালকরা লাইসেন্স করেছেন। এর পরও পৌরসভার মধ্যে ভ্যান প্রতি ১০ টাকা করে অবৈধভাবে টোল আদায় করা হচ্ছে। এ নিয়ে পৌর মেয়রকে একাধিকবার টোল আদায় বন্ধের জন্য অনুরোধ করা হয়। কিন্তু মেয়র এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেননি। ফলে এ টোল আদায় নিয়ে প্রতিদিনই ভান চালকদের লাঞ্ছিত হতে হয়।
বিষয়টি সুরাহা না হওয়ায় তারা এ কর্মসূচি পালন করছেন। সকালে তারা উপজেলার ৬টি ইউনিয়নে মাইকিং করে ধর্মঘট ও সড়ক অবরোধের কথা জানিয়ে দেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ