Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে তিন দিনেও উদ্ধার হয়নি যুবলীগ নেতা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের ২নং ওয়ার্ডের যুবলীগ সাধারণ সম্পাদক পাইওখ্যই মারমাকে অপহরণ করেছে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীরা। গত ১৭ ডিসেম্বর সন্ধ্যায় সন্ত্রাসীরা তাকে তার নিজ বাড়ি চিৎমরমের মৈইদংপাড়া হতে অপহরণ করে বলে জানা যায়। গত তিন দিনেও অপহৃতকে উদ্ধার করা সম্ভব হয়নি। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, ঘটনাস্থলে এসআই কাউসারের নেতৃত্বে থানা পুলিশের একটি দল মৈদং এলাকায় তল্লাশি চালায়। কাপ্তাই জোনের সেনা বাহিনী সদস্যরাও মৈদং এলাকায় অপহৃত ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদককে উদ্ধারে ঐ এলাকায় চিরুনি অভিযান চালায়।
কাপ্তাই উপজেলা আ.লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী জানান, পাহাড়ের অস্ত্রধারী জেএসএসের সন্ত্রাসীরা যুবলীগের এই নেতাকে অপহরণ করেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে জীবিত উদ্ধারের জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান, না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান তিনি। কাপ্তাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিক জানান, ইতোমধ্যে জেএসএসের অস্ত্রধারী চিৎমরম এক যুবলীগ নেতাকে হত্যা করেছে, তারই ধারাবাহিকতায় তারা পাহাড়ে একের পর এক খুন, অপহরণ করে যাচ্ছে এবং এই নেতাকে অপহরণ করে।
এদিকে শুক্রবার সকালে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী নেতৃত্বে চিৎমরম এলাকায় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তাগণ আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত নেতাকে জীবিত মুক্তি দেয়ার আহ্বান জানান, না হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ