Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে চার দিনে আরো ৫৫ জন করোনায় অক্রান্ত বরিশাল মহানগরী এখনো আক্রান্ত ও মৃতের তালিকার শীর্ষে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ১:১৩ পিএম

দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনে গত ৪ দিনে আরো ৫৫ জন আক্রান্ত হলেও এসময়ে নতুন কোন মৃত্যু সংবাদ ছিল না। নতুন এ আক্রান্তদের মধ্যে বরিশাল মহানগরীতেই ৩০ জনের আক্রান্তের কথা বলেছে স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল সূত্র। গত ৪ দিনে বরিশালে ৫৮১ জনের নমুনা পরিক্ষায় ৬২ জনের এবং ভোলাতে ৩ দিনে ১২৭ জনের নমুনা পরিক্ষায় ৩ জনের করোনাপজিটিভ সনাক্ত হয়েছে। শুক্রবার ভোলাতে মাত্র ৩জনের নমুনা সংগ্রহ হওয়ায় তা পরিক্ষা করা সম্ভব হয়নি। শণিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে করোনা পজিটিভ সনাক্তের হার ছিল ১৬.১৭%।
সরকারী হিসেবে এ পর্যন্ত দক্ষিনাঞ্চলে মোট কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ১০ হাজার ১৬৯ জনে পৌছল। যার মধ্যে করোনার হটস্পট বরিশাল মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার ৭ শ। সরকারী হিসেবে দক্ষিাঞ্চলে মৃতের সংখ্যা ১৯৪ জনের মধ্যে বরিশাল জেলায় ৮৩। যার মধ্যে মহানগরীতেই প্রায় ৪৫ জন। আর চলতি মাসের প্রথম ১৯ দিনে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যাটা দাড়িয়েছে ৩৪১ জনে। মারা গেছেন ১১ জন। গত মাসের একই সময়ে আক্রান্তের সংখ্যা ৫৮১ থাকলেও মৃতের সংখ্যা ছিল ৫ জন। অক্টোবরের প্রথম ১৯দিনে আক্রান্ত ও মৃতের সংখ্যা ছিল যথাক্রমে ৩৪৩ ও ৩ জন। আর সেপ্টেম্বরের একই সময়ে আক্রান্তের সংখ্যা ৫৮১ হলেও মৃতের সংখ্যা ছিল ৫ জন। এ হিসেবে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গত ৩ মাসের তুলনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও মতেৃর সংখ্যা দ্বিগুনেরও বেশী। দক্ষিণাঞ্চরে এখনো মৃত্যুহার ১.৯১%।
স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী গত ৪ দিনে দক্ষিণাঞ্চলে নতুন ৯৮ জন সহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯হাজার ৪১৯ জন। সুস্থতার হার ৯২.৫৩%। গত চার দিনে বরিশালে ৪১ জন সহ এ পর্যন্ত জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪, ৬১২ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত মারা গেছেন ৮৩ জন। এসময়ে পটুয়াখালীতে নতুন ৬জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১,৬৬৫ জনে। জেলাটিতে এ পর্যন্ত মারা গেছেন ৩৯ জন। দ্বীপজেলা ভোলাতে গত ৪ দিনে আক্রান্ত হয়েছেন আরো ৫জন । জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৯৩০ জনের মধ্যে মারা গেছেন ৯ জন। বরগুনাতেও গত ৪ দিনে আরো ৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১,০১২। মৃত্যু হয়েছে ২১ জনের। পিরোজপুরে গত ৪ দিনে নতুন আক্রান্ত একজন আক্রান্ত হয়েছেন। জেলাটিতে এপর্যন্ত ১,১৪৪ জন আক্রান্তের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। আর ঝালকাঠীতে এ সময়ে ৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৮০৬। ছোট এ জেলাটিতে এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন।

এদিকে শণিবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৪১ জন, করোনা ওয়ার্ডে ৫ জন এবং আইসিইউ’তে আরো ৫জন চিকিৎিসাধীন ছিলেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ