Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিসেম্বর যেমন বিজয়ের তেমনি পরাজয়েরও মাস : আলোচনা সভায় মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘ডিসেম্বর যেমন বিজয়ের মাস তেমনি এটা পরাজয়েরও মাস। আমরা ১৬ ডিসেম্বরে বিজয় অর্জন করেছিলাম। আর ৩০ ডিসেম্বর যে ভোট হওয়ার কথা ছিল তা আগের রাতে ডাকাতি করে নিয়ে গেছে। দুই বছর প্রায় প‚র্ণ হলো, সেই অধিকার ফিরিয়ে আনতে পারিনি।
তিনি বলেন, এ কারণে এই মাসকে আমি যতখানি সাফল্যের কারণে উদ্ভাসিত মনে করি, ঠিক ততখানি আমি পরাজয় ও গøানিবোধেরও মনে করি।
গতকাল জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীনতা আজ বিপর্যয়ে, নৈতিকতার অবক্ষয়-বিপন্ন মানবতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডাকসুর সাবেক এই ভিপি বলেন, বাংলাদেশের রাজনীতিতে নৈতিকতা বিষয়টা মানুষ চর্চাই করে না। নৈতিকতা সবচেয়ে বেশি চর্চা করার কথা বিচারকদের। এখন এই বিচারকরা যদি সব আওয়ামী লীগে যোগ দেন, আওয়ামী লীগের মিছিল করতে থাকেন, তাহলে দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা করবে কে?
এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মনির হোসেন কাসেমী, ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা শওকত আমীন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ