Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ৬:৫৬ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে । সেই সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সিসিবিভিও-রাজশাহীর বাস্তবায়নে, ব্রেড ফর দি ওয়ার্ল্ড-জার্মানীর সহায়তায় রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের আয়োজনে গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের সেন্ট যোসেফ্স নিন্ম মাধ্যমিক বিদ্যালয় মাঠে রক্ষাগোলা সংগঠনসমূহের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। সমাপনী পর্বে সভাপতিত্ব করেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি শ্রী অজয় মিঞ্জ। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা তাদের সংস্কৃতির ঐতিহ্য পরিবেশন করছে।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিবিভিওর সভাপতি মো: মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান মো: সারওয়ার-ই-কামাল, নবাই বটতলা মিশনের ফাদার মাইকেল কোড়াইয়া, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপাপ্ত সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো: আব্দুর রশিদ, যুব আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক বেলাল উদ্দীন সোহেল, গোদাগাড়ী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, গোদাগাড়ী উপজেলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল বাতেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপস্থিত আমন্ত্রীত অতিথিবৃন্দ।
এই প্রতিযোগিতায় আংশগ্রহণকারীগণ আদিবাসীদের ঐতিহ্যবাহী বিয়ে, সংগীত ও নৃত্য প্রদর্শন করেন।

অনুষ্ঠানে ৩৫ টি রক্ষাগোলা সাংস্কৃতিক দলের ৬৫০ জন নারী, পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নিরাবুল ইসলাম ও মানিক এক্কা।এছাড়াও সাংস্কৃতিক প্রতিযোগিতায় সিসিবিভিওর মো: আরিফ, মো: শাহাবুদ্দিন শিহাব, ইমরুলসহ রক্ষাগোলা খাদ্য নিরাপত্তা কর্মসূচীর সমাজ সংগঠকগণ ও ৩৫ টি রক্ষাগোলা সংগঠনের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।
সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রতিটি অংশগ্রহণকারী দল ও বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ