Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্তের চেয়ে সুস্থ বেশি

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭১৫৬ জনের। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৩২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৯৫ হাজার ৮৪১ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ২৯ হাজার ৩৫১ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৫৯ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৪ শতাংশ। এতে আরো জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৪০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৩২ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩০ লাখ ২২ হাজার ৫৩৭টি। ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ৪ জন। ২৭ জনেরই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে এসেছেন ৯৩৯ জন, ছাড় পেয়েছেন ৫৯৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ৯৪ হাজার ৭৮৩ জন, ছাড় পেয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৯৪৭ জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৮৩৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৪ হাজার ৩৬২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮১ হাজার ৯১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৪৩ জন।

চলতি বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস সনাক্ত হয়। তবে সনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ