Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাত ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশায় রাতা ৩টা হতে ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর গতকাল সকাল ৯টা থেকে চলাচল স্বাভাবিক হয়। দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট এলাকায় আটকে থাকা কয়েকশ’ যানবাহন স্বাভাবিকভাবে পারাপার হচ্ছে।
জানা যায়, রাত ৩টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট এলাকায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হয় নদী পার হতে আসা যানবাহনের যাত্রী চালক ও শ্রমিকদের। তবে সকাল ৯টা থেকে ফেরি চলতে শুরু করায় যাত্রী ও যানবাহনের চালক এবং শ্রমিকদের মধ্যে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে।
বিআইডবিøউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, রাত ৩টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট এলাকায় ঘন কুয়াশা পড়তে থাকে। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চালকদের দৃষ্টিসীমা শূন্যে নেমে আসে। এ কারণে দুর্ঘটনা এড়াতে নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়। তবে ৭ ঘণ্টা পর কুয়াশা কেটে গেলে গতকাল সকাল ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। এই রুটে ছোট বড় ১৬টি ফেরি রয়েছে। আটকে থাকা যানবাহনগুলো পারাপার শুরু হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ