Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মহান বিজয় দিবস উদযাপনের ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

স্বাধীনতা ঘোষণার স্মৃতি বিজড়িত চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উপযাপনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সরকারি দল আওয়ামী লীগ, মাঠের বিরোধী দল বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। বিভাগীয় ও জেলা প্রশাসন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ মিনার ও বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, বিজয় র‌্যালি এবং দোয়া মাহফিল। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে দিবসের প্রথম প্রহরে কোর্ট হিলে ৩১ বার তোপধ্বনি দেওয়া হবে। সকল সরকারি, বেসরকারি ও আধাসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। দিবসটি উপলক্ষে নগরীর গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা করা হয়েছে।
সরকারি হাসপাতাল, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, সরকারি শিশু সনদ এবং এতিমখানাগুলোতে উন্নতমানের খাবার পরিবেশনের আয়োজন রাখা হয়েছে। জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে মসজিদ, মাদরাসা, এতিমখানা ও খানকায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে মেম্বারস নাইট আজ সন্ধ্যায় ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ