Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদক মামলায় যাবজ্জীবন

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

জয়পুরহাটে মাদক মামলায় রবিউল ইসলাম নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের হাকিম গোলাম সরোয়ার এ রায় দেন। দন্ডপ্রাপ্ত রবিউল ইসলাম নওগাঁর ধামইরহাট উপজেলার চকচান্দিরা গ্রামের শরীফ মন্ডলের ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৭ জানুয়ারি জয়পুরহাট সদর উপজেলার খনজনপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ধামইরহাট থেকে ঢাকাগামী মেধা এন্টারপ্রাইজ যাত্রীবাহী বাসে অভিযান চালায় র‌্যাব। এ সময় রবিউল ইসলামের দেহ তল্লাশী করে ৫৫৪ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। তার দেয়া তথ্যে একই এলাকার চকশব্দল গ্রামের আবু রায়হান নামের আরো একজনকে আটক করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় মামলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি রবিউল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ডাদেশ দেন আদালত। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি আবু রায়হানকে খালাস প্রদানের নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন সরকারি কৌসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন মামুনুর রশীদ ও গোপাল চন্দ্র বর্মণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ