Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে আমৃত্যু কারাদন্ড জঙ্গি নেতা হানিফের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৮:৫০ পিএম

সিলেটে সিরিজ বোমা হামলার মামলায় জঙ্গি নেতা মাওলানা আব্দুল আজিজ ওরফে হানিফের আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। আজ রোববার সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ মোমিনুন্নেসা এ রায় দেন।
আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জুবায়ের বখত এ তথ্য নিশ্চিত করেন। ২০০৫ সালের ১৭ আগস্ট জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) জঙ্গিরা একযোগে দেশের ৬৩ জেলায় বোমা বিস্ফোরণ ঘটায়। সেদিন সিলেটে ১৩ স্থানে, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে পাঁচটি করে বিভাগের ২৯টি স্থানে বোমার বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে প্রকম্পিত হয় সিলেটের আদালতপাড়াসহ ১৩টি স্থান। আলাদা হামলার ঘটনায় সংশ্লিষ্ট থানাগুলোতে মামলা দায়ের করা হয়।
সেদিন কদমতলি বাস টার্মিনালে হামলার ঘটনায় দক্ষিণ সুরমা থানায় আব্দুল আজিজ ওরফে হানিফসহ অজ্ঞাতপরিচয় জঙ্গিদের আসামি করে মামলা দায়ের করা হয়। হামলার ঘটনায় আব্দুল আজিজ হামলায় জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন। ২০১৪ সালের ২৭ মে বিশেষ ক্ষমতা আইনের এ মামলার চার্জগঠন করে বিচারকাজ শেষে এ রায় দেন আদালতের বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ