Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে পোশাক শ্রমিকের বস্তাবন্দি লাশ উদ্ধার, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৮:৪৫ পিএম

ঢাকার সাভারে অপহরণের ১৭ দিন পর রাব্বী হোসেনকে নামের এক পোশাক শ্রমিকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার বিকেলে সাভারের হেমায়েতপুর হযরতপুর সড়কের আলগীরচড়ের বুড়িগঙ্গা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
নিহত রাব্বি হোসেন (২২) ভোলা জেলার লালমোহন থানার গনেশপুর গ্রামের নুর হোসেনের ছেলে। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করতেন।
গ্রেফতার রাসেল জামালপুর জেলার মাদারগঞ্জ থানার শাহাজানের ছেলে। এ ঘটনায় জড়িত মামুন নামে আরও একজনকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
পলাতক মাহমুদুর রহমান মামুন লক্ষীপুর জেলা সদরের রফিক উল্লাহর ছেলে। রাসেল ও মামুন ও নিহত রাব্বী হেমায়েতপুরে পাশাপাশি ভাড়া বাড়িতে থাকতো।
ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের পরিদর্শক নাজমুল হাসান বলেন, গত ২৬ নভেম্বর রাব্বিকে মোবাইল ফোনে ডেকে নেয় প্রতিবেশী রাসেল ও মামুন নামের দুই যুবক। পরে নিহতের বাবা নুর হোসেনের কাছে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। মুক্তিপণের টাকা না পেয়ে হেমায়েতপুরের একটি বাড়িতে নিয়ে জোরপূর্বক ঘুমের ঔষধ খাইয়ে ঘুমিয়ে রাখে রাব্বীকে। জ্ঞান ফিরে পেলে চিৎকার করে রাব্বি। এসময় তাকে শ্বাসরোধ করে হত্যা করে বস্তাবন্দি করে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়।
এঘটনায় গত ২৭ নভেম্বর নিহতের বাবা রাসেল ও মামুনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
পরে ডিবি পুলিশ ঘটনাটি তদন্ত করে উন্নত প্রযুক্তির মাধ্যমে শনিবার গভীর রাতে রাসেলকে ময়মনসিংহ জেলার কাউনিয়া গ্রামে অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।
পলাতক মামুনকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলেও ডিবি পুলিশ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ