Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে ফিরল ২ ভারতীয় কিশোর

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : প্রেমের টানে দেশ ছেড়ে এসে দীর্ঘ কারাভোগের পর আবার নিজ দেশে ফিরেছে ভারতীয় দুই কিশোর।
তারা হলো- ভারতের ২৪পরগনার বারাসাতের অপু (১৪) ও আমিনুল ইসলাম (১৫)। আজ সোমবার দুপুরে যশোর কিশোর সংশোধনী কেন্দ্র থেকে বেনাপোল হয়ে ভারতে ফিরে যায় তারা।
যশোর কিশোর সংশোধনী কেন্দ্রের কাউন্সিলর মুশফিকুর রহমান জানান, গত বছর ২৪ আগস্ট এই দুই কিশোরসহ আরো দুই কিশোরী প্রেমের টানে সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসে। পরে তারা খুলনা পুলিশের হাতে ধরা পড়ে। পুলিশ তাদের আদালতে সোপার্দ করে। আদালত দুই কিশোরকে যশোর কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠায়। আর কিশোরী দুজনকে গাজীপুরের কিশোরী সংশোধনী কেন্দ্রে পাঠানো হয়।
দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আজ সোমবার বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রমাকান্ত গুপ্ত যশোর সংশোধনী কেন্দ্র থেকে তার জিম্মায় নেন। পরে তাদের বেনাপোল সীমান্ত দিয়ে অভিভাবকদের হাতে তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন, সংশোধনী কেন্দ্রের সহকারী পরিাচালক শাহবুদ্দিন আহমেদ, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক প্রমুখ।
তবে গাজীপুরে থাকা দুই কিশোরীর আইনি প্রক্রিয়া শেষ না হওয়ায় তারা দেশে ফিরতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ