Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি মালিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বান্দরবান স্টাফ রিপোর্টার : মাহেন্দ্র চালকের উপর হামলা ও সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি মালিক সমিতির ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে।

আজ সোমবার সকাল থেকে দুপুরে বান্দরবানের বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি ও মাহেন্দ্র চালক শ্রমিকরা শহরের ট্রাফিক মোড়ে একত্র হয়ে যানচলাচল বন্ধ করে দেন।

শ্রমিকরা সড়কের উপর গাড়ি আড়াআড়িভাবে রেখে প্রতিবাদ জানান। পরে মুক্তমঞ্চের সামনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন শ্রমিকরা।
সমাবেশের পর জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়। সিএনজি মাহেন্দ্র মালিক সমিতির সভাপতি মো. হোসেন জানান, সন্ত্রাসীরা মাহেন্দ্র সিএনজি মালিক ও চালক সমিতির কাছ থেকে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেছে।
দাবিকৃত চাঁদা না দেয়ায় সোমবার বেলা ১১ টার দিকে বান্দরবানের বালাঘাটা চড়ইপাড়া সড়কে সন্ত্রাসীরা মো. রাসেল নামের এক মাহেন্দ্র চালককে অপহরণ করার চেষ্টা করে। পরে সন্ত্রাসীরা অপহরণে ব্যর্থ হয়ে ঐ চালককে পিটিয়ে আহত করে।
এই হামলার প্রতিবাদে সিএনজি মাহেন্দ্র মালিক সমিতির ডাকে সোমবার থেকে বান্দরবানের সকল সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতার না করা পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ