Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অপরাধ নিয়ন্ত্রণে কক্সবাজার হোটেল মোটেল জোনে বিট পুলিশিং কার্যক্রম শুরু

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৪:১১ পিএম

পর্যটন নগরী কক্সবাজার শহরের হোটেল মোটেল জোনে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে জেলা পুলিশ।

শনিবার (১২ ডিসেম্বর) বিকালে হোটেল মোটেল জোনের সৈকতপাড়া নুর জামে মসজিদের নীচ তলায় ফিতা ও কেক কেটে কক্সবাজার পৌরসভার ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত বিট পুলিশিং (বিট নং-৪) কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, পুলিশের সেবা জনগণের দৌরগোড়ায় পৌছে দিতে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে জানমালের নিরাপত্তা রক্ষাসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও সমুন্নত হবে।

তিনি আরো বলেন, এখন থেকে বাড়ির পাশেই সেবা পাবে মানুষ। সরকারের অঙ্গীকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। এখন থেকে যেকোন অপরাধ পুলিশ ও জনগন মিলে একসাথে দমন করা হবপ।
পর্যটন এই শহরের মাদক ও সন্ত্রাসসহ নানা অপরাধ নিয়ন্ত্রণের মাধ্যমে অচিরেই কক্সবাজার হবে দেশের একটি মডেল জেলা।

অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। বক্তব্যে তিনি বলেন, পর্যটন শহরের উন্নয়নে শত শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। তবে উন্নয়নের পাশাপাশি নিজের শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে নিজের দায়িত্ববোধ থেকে অন্যের অসঙ্গতি দেখলে তা শুধরিয়ে দিতে হবে।

এখানে এসে বাইরের মানুষ নানা অপরাধ করে সটকে পড়ে। এ জন্য আমাদেরই বদনামের ভাগিদার হতে হয়। এ জন্য সবাইকে আরও সচেতন ও বিচক্ষণ হতে হবে। সবার আন্তরিক প্রচেষ্টায় কক্সবাজার হবে বিশ্ব মানের আধুনিক পর্যটন শহর।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গিয়াসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মামুন আল ইসলাম ও ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মোরশেদ আহমদ বাবু।
সভাপতির বক্তব্যে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গিয়াস উদ্দিন বলেন, এতোদিন সেবা নিতে থানা বা এসপি অফিসে যেত হতো। এখন সেবা পেতে ভোগান্তি পোহাতে হবে না। সরাসরি সেবা পৌঁছে দিতেই বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, হোটেল মোটেল জোনে মাদক ও পতিতাবৃত্তি চলার অভিযোগ রয়েছে। আমরা এখানে পরিবর্তনের বার্তা নিয়ে এসেছি। এই পরিবর্তনের বার্তায় নোংরামি চলবে না। এখানে শুধু বৈধ ব্যবসা চলবে, অবৈধ ব্যবসা চলবে না। অচিরেই অভিযান পরিচালনা করে সবকিছু নিয়ন্ত্রণ করা হবে। আর থানায় কারো তদবির মানা হবে না।

তিনি বলেন, আইন প্রয়োগের ক্ষেত্রে ধনী গরীব বিবেচনা করা হবে না। আইনের কাছে সবাই সমান। অপরাধীদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।
যুবনেতা মনছুর আলমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর মডেল থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে, ওসি (অপারেশন) সেলিম উদ্দিন, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাসিমা আক্তার বকুল, সৈকতপাড়া সমাজ কমিটির সভাপতি শরাফত উল্লাহ বাবুল, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, পাহারঘোনা সমাজ কমিটির সভাপতি আবুল কাশেম, আদর্শগ্রাম সমাজ কমিটির সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ