Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বাড়ছেই আক্রান্তের সংখ্যা ১০ হাজার অতিক্রম করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ৩:৩৩ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ১০ হাজার অতিক্রম করার মধ্যেই মৃত্যুর মিছিলও ক্রমশ দীর্ঘ হচ্ছে। শণিবার সকালের পূর্ববর্তি ৭২ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ৬০ জন আক্রান্তের পাশাপাশি বরিশাল মহানগরীতেই দুজনের মৃত্যু হয়েছে। মৃত দুজনই গত ৪৮ ঘন্টায়, নগরীরর আমনতগঞ্জ ও সাগরদী এলাকার। এসময়ে আক্রান্ত ৬০ জনের মধ্যে বরিশাল মহানগরীতেই ২৫ জন। ফলে দক্ষিণাঞ্চলে মৃতের সংখ্যা সরকারী হিসেবেই দাড়িয়েছে ১৯১। যার মধ্যে মহানগরীতে মারা গেছেন প্রায় ৪৫ জন। শণিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে আক্রান্ত ১০ হাজার ৫১ জনের মধ্যে এখনো বরিশালই শীর্ষে। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ৪ হাজার ৫৪৩ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা সাড়ে ৩ হাজারের ওপরে। আর চলতি মাসে দক্ষিনাঞ্চলে যে ৬ জনের মৃত্যু হয়েছে তার ৫ জনই এ নগরীতে। এখনো দক্ষিণাঞ্চলে মৃত্যু হার প্রায় ১.৯০%। গত অক্টোবর ও নভেম্বর মাসের প্রথম ১২ দিনে দক্ষিণাঞ্চলে ৩ জন করে মারা গেলেও চলতি মাসে সংখ্যাটা দ্বিগুন হল। তবে আক্রান্তের সংখ্যা চলতি মাসের প্রথম ১২দিনে ২৩৪ হলেও নভেম্বর তা ছিল ৩৭৯। অক্টোবরে তা ছিল ১৯৪। এ নিরিখে নভেম্বর থেকেই দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ বৃদ্ধির আভাস মিলছে। তবে গত ৭২ ঘন্টায় দক্ষিণাঞ্চলে সুস্থ হয়ে উঠেছেন আরো ৬৩জন সহ ৯ হাজার ২৫৫ জন। সুস্থতার হার ৯২ %-এর কিছু ওপরে। তাপমাত্রার পারদ নামার সাথে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর সংখ্যাও ক্রমশ বাড়ছে। পুরো নভেম্বর মাসে যেখনে ৮ জনের মৃত্যু হয়, সেখানে চলতি মাসের প্রথম ১২ দিনেই ৬ জনের মৃত্যুর খবরটি যথেষ্ঠ উদ্বেগের বলে মনে করছেন চিকিৎসা
বিশেষজ্ঞগন। পুরো অক্টোবর মাসে দক্ষিণাঞ্চলে মৃতের সংখা ছিল ৫ জন। দক্ষিণাঞ্চলে এখনো করোনা সনাক্তের হায় প্রায় ১৭%-এ কাছে। শণিবার সকালের পূর্ববর্তি ৭২ ঘন্টায় বরিশালে নতুন ৩৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৪,৫৪৩। মারা গেছেন ৮২ জন। এসময়ে পটুয়াখালীতে নতুন আক্রান্ত হয়েছেন ১৫জন। জেলাটিতে এ পর্যন্ত ১,৬৪০ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের। পিরোজপুর, ভোলা ও বরগুনাতে গত ৭২ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১ জন করে। এরমধ্যে পিরোজপুরে এ পর্যন্ত ১,১৪২ জন আাক্রান্তের মধ্যে মারা গেছেন ২৪ জন। বরগুনাতে মোট আক্রান্তে সংখ্যা ১ হাজার ৮ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের । ঝালকাঠীতে এপর্যন্ত মোট আক্রান্ত ৭৯৯ জনের মধ্যে মারা গেছেন ১৬ জন। দ্বীপজেলা ভোলাতে গত ৭২ ঘন্টায় ৮ জন সহ এ পর্যন্ত মোট ৯১৮ জন আক্রাšেতর মধ্যে মারা গেছেন ৯ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ