Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ৩:৪১ পিএম

পুনর্গঠন হল তিন পার্বত্য জেলা পরিষদ। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, খাগড়াছড়িতে কংজরী চৌধুরীর পরিবর্তে মংসুইপ্রু চৌধুরী অপু, রাঙ্গামাটিতে বৃষকেতু চাকমার পরিবর্তে অংসুইপ্রু মারমা এবং বান্দরবানে পূর্বের চেয়ারম্যান ক্যশৈহ্লা পুনরায় চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের একটি সূত্র ৯ ডিসেম্বর রাত ১০টায় সর্বশেষ এই তথ্য নিশ্চিত করেছেন।

১০ ডিসেম্বর বৃহঃবার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সূত্রে জানা যায়, ৯ম অন্তবর্তীকালীণ চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রামগড়ের কৃতি সন্তান মংসুইপ্রু চৌধুরী অপু।

পুনর্গঠিত নতুন পরিষদে সদস্য হিসেবে স্থান পেয়েছেন বর্তমান পরিষদের নির্মলেন্দু চৌধুরী, মংক্যচিং চৌধুরী, আশুতোষ চাকমা, মো.আব্দুল জব্বার, রেম্রাচাই চৌধুরী, খোকনেশ্বর ত্রিপুরা, পার্থ ত্রিপুরা এবং শতরূপা চাকমা।

নতুন সদস্য হিসেবে স্থান পেয়েছেন শুভমংগল চাকমা, নিলোৎপল খীসা, মাঈন উদ্দিন, হিরণজয় ত্রিপুরা, মেমং মারমা এবং শাহিনা আক্তার।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আইন, ১৯৮৯ ও ১৯৯৭ সালে সংশোধিত ১৬ক। (৪) উপধারা এবং ২০১৪ সালে সংশোধিত ২(২) উপধারায় প্রদত্ত ক্ষমতাবলে সরকার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্তর্র্বতীকালীন পরিষদ গঠন করেছে বলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়।

পত্রে আরও জানানো হয় গত ২৫ মার্চ/২০১৫ খ্রি: তারিখে ২৯.০০.০০০০.২১৪. ০১. ১২০. ২০০১(আংশিক-১)৮৮ নাম্বার প্রজ্ঞাপন দ্বারা গঠিত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আদেশ বাতিল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ