Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপজেলা পরিষদ উপ-নির্বাচন নোয়াখালীর বেগমগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১০:৩৫ পিএম

বেগমগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের আওয়ামী লীগ প্রার্থী শাহনাজ বেগম নাজু (নৌকা) ১লাখ ৫৮হাজার ৬শ ৪২ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী ধানের শীর্ষ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩হাজার ২শ ৫৮ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী জোবায়ের হোসেন ৭৮৭ ও জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদ প্রার্থী মো মফিজুর রহমান পেয়েছেন ৭০৯ ভোট। এরআগে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে উপজেলার ১৪৬টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম। তিনি বলেন, সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ একযোগে বিকাল ৫টা পর্যন্ত চলে। ১৪৬টি কেন্দ্রের ফলাফল গণনা শেষে নৌকা প্রতীকের প্রার্থী ১লাখ ৫৮হাজার ও ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী ২৩হাজার ভোট পেয়েছেন।

জানা গেছে, চলতি বছরের ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বাদশা মৃত্যুবরণ করেন। উনার মৃত্যুর পর চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করা হয়। বর্তমানে উপজেলাটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ১৪৬টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। কয়েকটি কেন্দ্রে ধাক্কা-ধাক্কি, ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটে। দুপুরে জমিদারহাট বি এন উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও সেতুভাঙা এলাকার একটি কেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটে। এ ছাড়া নরোত্তমপুর ও আলীপুরের কয়েকটি কেন্দ্রে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে। বেশির ভাগ কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বাহির করে দেওয়ার অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন। তবে তার এসব অভিযোগ অস্বীকার করেছেন আ’লীগ প্রার্থী শাহনাজ বেগম। নির্বাচন সুষ্ঠ হয়েছে বলেও দাবী করেন তিনি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ৪লাখ ১৬হাজার ২শত ৩৪জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ