Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মধুমতির ভাঙন প্রতিরোধের দাবিতে মানববন্ধন

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামে মধুমতি নদীর ভাঙন প্রতিরোধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকাল ১০টার দিকে ভুক্তভোগী এলাকাবাসীর আয়োজনে নদী তীরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন, মাকড়াইল গ্রামের এ কে ফজলুল হক, কাজী মোশারেফ হোসেন মিন্টু, মুজিবার রহমান খান, জানাহারা বেগম, পলি সুলতানাসহ অনেকে।
ক্ষতিগ্রস্থরা জানান, দীর্ঘ ৩৫ বছর ধরে নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামে মধুমতি নদীর অব্যাহত ভাঙন চলছে। ভাঙনের কারণে এই জনপদের শত শত বসতবাড়ি, ভিটেমাটি, গাছপালা, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটসহ ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়েছে। এর মধ্যে গত দুই বছর ধরে নদী ভাঙন তীব্র আকার ধারণ করেছে। এতে মাকড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভাঙনের মুখে রয়েছে। ভাঙন প্রতিরোধে গত বছর কিছু কাজ হলেও তা প্রয়োজনের তুলনায় বেশ কম। বর্তমানেও ভাঙন অব্যাহত রয়েছে। তাই ক্ষতিগ্রস্থদের দাবি, প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে ভাঙন প্রতিরোধে স্থায়ী বাঁধ নির্মাণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ