Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে বিনামূল্যে বীজ বিতরণ

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

পার্বতীপুরে কৃষি বিভাগের ২০২০-২০২১ অর্থ বছরের রবি মৌসুমে বোরো-হইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে ধানের উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকের নিকট গতকাল মঙ্গলবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে বিনামূল্যে বোরো ধানের হাইব্রিড বীজ বিতরন করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীজ বিতরণ করেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদ। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে কৃষি অফিসার রাকিবুজ্জামান, মাহিদুর ইসলাম ও সাজেদুর রহমান কৃষকদের মাঝে হাইব্রিড ধানের বীজ বিতরন করেন। উপজেলার ১০টি ইউনিয়নে ৪ হাজার ৫শ’ কৃষকের মাঝে ২ কেজি করে বীজ বিতরণ করা হয়।
পাটচাষি প্রশিক্ষণ
পার্বতীপুরে পাট অধিদফতর কর্তৃক বাস্তবায়নধীন উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্পসারণ প্রকল্পের পাট অধিদফতরের আয়োজনে ১শ’ পাট চাষি প্রশিক্ষণ পার্বতীপুর উপজেলা পরিষদের হল রুমে গতকাল মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদ। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন কৃষি অফিসার রাকিবুজ্জামান, আজহারুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ