Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে ভূমি সংক্রান্ত মামলার জামিন নিতে গিয়ে ৯ আসামী জেল হাজতে

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৪:৫৩ পিএম

সুনামগঞ্জ আদালতে একটি ভূমি সংক্রান্ত মামলার জামিন নিতে গিয়ে ৯জন আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে উপস্থিত হয়ে আসামীরা জামিন প্রার্থনা করলে জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়। আসামীরা হলেন, ছাতক পৌরসভার বৌলা মহল্লার মৃত ইলিয়াছ আলীর পুত্র বদরুল আলম ও তার সহোদর উসমান আলী, আবু তালেবের পুত্র সুলতান আহমদ, ইয়াকুব আলীর পুত্র ময়নূল ইসলাম ও শামছুল ইসলাম, আলতাব আলীর পুত্র রাহিম হোসেন, মৃত সিদ্দেক আলীর পুত্র ফয়ছল আহমদ ও ফরহাদ আহমদ, মৃত ইমান আলীর পুত্র খালেদ আহমদ।
জানা যায়, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার রসুলগঞ্জ এলাকার গোয়ালখুরী গ্রামের শানুর মিয়ার স্ত্রী জাহানারা বেগমসহ স্ব পরিবার বসবাস করতেন যুক্তরাজ্যে। ছাতক পৌরসভার মন্ডলীভোগস্থ ছুরাব নগর এলাকায় ওই প্রবাসীর স্ত্রী জাহানারা বেগম এর লিজকৃত ২২শতক ভূমিতে (জাহানারা মঞ্জিল) একতলা বাসা ও দোকান কোঠা রয়েছে। প্রবাস থেকে দেশে আসলে তারা ওই বাসায় ক’দিন বসবাস করতেন। তারা প্রবাসে চলে গেলে কেয়ারটেকার বাসাসহ দোকান কোঠা দেখা শুনা করে আসছিল। কয় বছর ধরে জাহানারা ও বৌলা মহল্লার মৃত ইলিয়াছ আলীর পুত্র বদরুল আলম পক্ষের মধ্যে এ ভূমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিক মামলা মোকদ্দমা রয়েছে। যুক্তরাজ্য প্রবাসী শানুর মিয়া অনেক আগেই মারা গেলেও তার স্ত্রী জাহানারা বেগম মারা যান চলতি বছরের ১৭ মে। গত ১১ সেপ্টেম্বর ভোর রাতে এ ভূমি সংক্রান্ত বিরোধ নিস্পত্তির জন্য ছাতকের করছখালী গ্রামের আশিক মিয়াকে সাথে নিয়ে সাউদপুরের ফজল মিয়ার পুত্র রুহেল মিয়ার সিএনজি অটো রিকশা যোগে ঘটনাস্থলে যান কালারুকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মুক্তিরগাঁও গ্রামের মৃত বশির আলীর পুত্র নজরুল ইসলাম। ঘটনাস্থলে পৌঁছার পর বাসা ঘেরাও করা লোকজনের অতর্কিত হামলার শিকার হয়ে গুরুতর আহত হন মধ্যস্থকারীরা। এ ঘটনায় জাহানারা বেগমের আত্মীয়, উপজেলার কালারুকা ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের মৃত কমর উদ্দিনের পুত্র মো. এহিয়া বাদী হয়ে ছাতক পৌরসভার বৌলা মহল্লার মৃত ইলিয়াছ আলীর পুত্র বদরুল আলমকে প্রধান আসামী করে ১৩ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা (নং-১৪, তাং-১২.০৯.২০২০ইং) দায়ের করেন। এ মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন আসামীরা। অবশেষে সোমবার আসামীরা সুনামগঞ্জ আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে ৯জনকে জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ