Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ঘূর্ণিঝড়ে শ্রমিক নিহতের সংখ্যা বেড়ে ৫

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরে ঘূর্ণিঝড়ে পৃথক ঘটনায় ৫ শ্রমিক নিহত হয়েছেন। এদের মধ্যে করিম জোবাইদা জুট মিলের চালের নিচে চাপা পড়ে শ্রমিক নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চারজনে এবং কেশবনগরে নিজ বসতবাড়ির নিচে চাপা পড়ে এক কাঠমিস্ত্রীর মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুর ১২টার দিকে এ ঘটনা দুটি ঘটে।
করিম জোবাইদা জুট মিলের নিহত ৪ শ্রমিক হলেন-মালতি রানী সরকার (৪৫), আকাশ (২৫), চানমিয়া (৪৫) ও হজরত আলী (৫৫)।
অপরদিকে কেশবনগরে নিহত কাঠমিস্ত্রীর নাম বিরেন শিকদার (৩২)। নিহতদের লাশ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। এর আগে দুপুরে জুটমিলের তিন শ্রমিকের মৃত্যুর খবরপাওয়া যায়।
সে সময় প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ঘূর্ণিঝড়ে জোবাইদা করিম জুটমিলের টিনশেড ভেঙে পড়ে। এতে মিলের ভেতরে কর্মরত শ্রমিকরা চাপা পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী এসে উদ্ধার তৎপরতা শুরু করেন। সেখান থেকে মালতি রানীসহ তিন শ্রমিকের লাশ ও অর্ধশতাধিক শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করেন।
এদিকে, ঘূর্ণিঝড়ের কারণে গেরদা ইউনিয়নের বাকুদা, কেশবনগর ও গৌঁঘাটা এলাকার প্রায় ২০০ কাঁচা ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছেন ৭০ জনের মতো।
আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক মো. বদরুদ্দৌজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ