Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বসুন্ধরায় আটকা পড়া ১০/১২ জনকে উদ্ধার

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কারওয়ান বাজার এলাকায় অবস্থিত বসুন্ধরা সিটি শপিংমলে আগুন লাগার ঘটনায় আটকে পড়া ১০ থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। শপিং মলটির ৮ম তলা থেকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধার কর্মীরা ক্রেন দিয়ে তাদের উদ্ধার করেন।
জানা যায়, ৮ম তলার ওপর আটকাপড়া ১০ থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। তবে সেখানে আরও কেউ আটকে রয়েছে কিনা-তা নিশ্চিত হওয়া যাচ্ছে না।
শপিং মলের ৫ম তলায় অবস্থিত রূপায়ন জুয়েলার্সের অর্জুন জানান, সকাল সাড়ে ১০টার দিকে তিনি দোকান খোলেন। এর কিছুক্ষণ পরেই আগুন লাগার খবর জানতে পারেন। শপিং মলটির ৬ষ্ঠ তলায় অবস্থিত একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
তিনি আরও বলেন, আগুন লাগার খবর পাওয়ার পর পরই আমরা দোকান বন্ধ করে খুব দ্রুত নেমে আসি। অপর দোকানদারসহ শপিং মলে ওই সময় যারা অবস্থান করছিল তাদের সবাই সেখান থেকে চলে আসতে সক্ষম হয়েছে বলে জানান তিনি। ভেতরে তেমন কেউ আটকা পড়েনি বলেই তিনি ধারণা করছেন। তবে শপিং মলের ৮ম তলায় অফিস রয়েছে। সে অফিসে কিছু লোক আটকা পড়তে পারে বলে মনে করছেন তিনি।
আজ রোববার সকালে বসুন্ধরা সিটি শপিং মলের ষষ্ঠ তলায় আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। পরবর্তীতে আগুনের তীব্রতা বাড়ায় শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ইউনিটগুলো ফিরে এসে রিপোর্ট দিলে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতি সম্পর্কে জানানো যাবে।’
এদিকে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘এ নিয়ে বসুন্ধরা সিটি শপিং মলে তিনবার আগুন লাগার ঘটনা ঘটল। মার্কেটটিতে কেন বার বার আগুন লাগে বিষয়টি আমি খোঁজ নিবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ