Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামগতিতে শিক্ষকের জমি আওয়ামীগ নেতার দখলে!

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:৫৩ পিএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পুর্ব চরকলাকোপা মৌজার ৪২ শতক জমি দখল করে রেখেছেন স্হানীয় আওয়ামীলীগ নেতা ও চরপোড়াগাছা ইউপি মেম্বার মোঃ গিয়াস উদ্দিন।এ বিষয়ে প্রতিকার চেয়ে ভুক্তভোগী শিক্ষক নাজিম উদ্দীন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগে উল্লেখ করেন মেম্বার গিয়াসউদ্দিন একজন ভূমিদস্যু।তিনি চরপোড়াগাছা ইউনিয়ন ও চরকলাকোপা এলাকায় অসংখ্য মানুষের জমি জোরজবর দখল করে নিয়ে ঐ জমি অন্যত্র বিক্রি করে এলাকায় জায়ঝামেলা সৃষ্টি করে রেখেছেন। এলাকার মানুষ তাকে ভূমিদস্যু গিয়াস মেম্বার হিসেবে চিনেন।দলের প্রভাব ও ইউনিয়নের পরিষদের মেম্বারের দাপট খাটিয়ে এলাকায় জমিদখল, সালিস বাণিজ্য,নিরিহ মানুষ কে হয়রানি করা সহ চরপোড়াগাছা ইউনিয়নে একটা ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছেন।গিয়াস মেম্বারের অত্যাচার নির্যাতনে এলাকার মানুষ আতংকে দিনাতিপাত করছে।
অভিযোগ সুত্রে আরো জানাযায়,ভূক্তভোগী নাজিম উদ্দিনের মালিকানায় চরকলাকোপা মৌজার ৭৯৭ নং দিয়ারা খতিয়ান ভুক্ত ২২৫০ নং দাগের ৪২ শতক ভূমি চরপোড়াগাছা ইউনিয়ন পরিষদের মেম্বার ও আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন জবরদখল করে রাখেন। জমি দখলের পাশাপাশি গিয়াসউদ্দিন মেম্বারের একটা গ্যারিলা বাহিনী ও রয়েছে। ঐ বাহিনী দিয়ে চরপোড়াগাছা এলাকায় নানা অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেন গিয়াস মেম্বার। ক্ষমতার দাপট খাটিয়ে এলাকার নিরীহ মানুষের জমি দখল, সালিশ বাণিজ্য সহ নানা অনৈতিক কাজের নেতৃত্ব দিয়ে চরপোড়াগাছা এলাকায় একটা ভীতিকর পরিবেশ তৈরি করে রাখেন তিনি।
অভিযোগের ব্যাপারে গিয়াসউদ্দিন মেম্বার বলেন, আমি জোরপূর্বক কারও জমি দখল করি নাই। কোনো প্রভাবও খাটাই নাই। আমার নিজের জমি আমি দখল করেছি।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন বিষয়টি নিয়ে থানায় কোন অভিযোগ আসেনি,আসলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন বলেন ঐ মেম্বারের বিষয়ে একটা অভিযোগ পেয়েছি।তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ