Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সরকার পরিবর্তন অপরিহার্য’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিদেশি শক্তির ওপর নির্ভর করে সরকার ক্ষমতায় টিকে রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক)। তিনি বলেছেন, বর্তমান অগণতান্ত্রিক অনির্বাচিত জনস্বার্থবিরোধী সরকারকে বিদায় করতে না পারলে, এই জাতি ও দেশকে একতাবদ্ধ করা যাবে না। দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম গতি পাবে না। গতকাল শুক্রবার নিউ-ডিওএইচএস চেয়ারম্যানের কার্যালয়ে কল্যাণ পার্টির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মুহাম্মদ ইবরাহিম বলেন, বিদেশি শক্তির ওপর নির্ভর করে ক্ষমতায় টিকে থাকা এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে না পারলে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা যাবে না। ক্রমান্বয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অন্যদের হাতে জিম্মি হয়ে যাবে। তাই সবার প্রতি আহবান আসুন এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে সবাই একতাবদ্ধ হই। তিনি বলেন, বিগত ১২ বছরের চেষ্টায়, অপচেষ্টায়, অবহেলায় বর্তমান রাজনৈতিক সরকার বাংলাদেশের দীর্ঘস্থায়ী ক্ষতি করেছে। তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিকভাবে ও দলীয়ভাবে প্রশ্রয় দিয়েছে, দলীয় নেতাকর্মীদের দুর্নীতির বরপুত্র করেছে। বর্তমান সরকার ৩০ ডিসেম্বর ২০১৮ সালের নির্বাচনটিকে আগের রাতে হাইজ্যাক করার মাধ্যমে, দুর্নীতি ও অনৈতিকতার চূড়ান্ত উদাহরণ স্থাপন করেছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য ফোরকান ইবরাহিম, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভূইয়া পিন্টু, সহ-সভাপতি শাহিদুর রহমান তামান্না প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার-পরিবর্তন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ