Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশি যুবককে ফেরত দিল বিএসএফ

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের বিয়ানীবাজার সীমান্ত দিয়ে বাংলাদেশি এক যুবককে বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
শুক্রবার দিবাগত রাতে ওই যুবককে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। আজ শনিবার দুপুরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
রিপন চন্দ্র মজুমদার (২৬) নামক ওই যুবক গত ২৫ জুলাই ভারতের অভ্যন্তরে বিএসএফের হাতে আটক হন। রিপন কুমিল্লা জেলার দেবীদ্বার থানার ফাতেহাবাদ এলাকার বিমল চন্দ্র মজুমদারের ছেলে।
বিজিবির ৫২ ব্যাটালিয়নের সহকারী পরিচালক হারুন অর রশিদ জানান, রিপন চন্দ্র মজুমদারকে গত ২৫ জুলাই বিএসএফ ১৩৩ ব্যাটালিয়নের একটি টহল দল ভারতের অভ্যন্তরে পেয়ে আটক করে। বিষয়টি বিজিবিকে অবহিত করে বিএসএফ।
পরে বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল মো. নিয়ামুল কবির বিএসএফ ১৩৩ ব্যাটালিয়নের অধিনায়কের সঙ্গে আলোচনা করে রিপন চন্দ্রকে হস্তান্তর প্রক্রিয়া শুরু করেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তাকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।
তিনি আরো জানান, আজ শনিবার দুপুরে রিপন চন্দ্র মজুমদারকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ