Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট সংবাদদাতা : সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে এস এম হাসানুর রহমান জুয়েল (৩৮) নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে বিদ্যালয় থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। যৌন হয়রানির শিকার ওই স্কুল শিক্ষার্থীর মা বাদী হয়ে শিক্ষক হাসানুর রহমান জুয়েলের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের দশ ধারায় মামলা করেছেন।
হাসানুর রহমান জুয়েল বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী ক্রীড়া শিক্ষক ও বাগেরহাট শহরের লিচুতলা এলাকার বাসিন্দা।
মেয়েটির মা অভিযোগ করেন, ওই শিক্ষক দীর্ঘদিন ধরে স্কুলের বিভিন্ন ক্লাসের মেয়েদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছে। হয়রানির শিকার মেয়েরা অনেকে লোকলজ্জার ভয়ে মুখ খুলতে পারেনা। কিন্তু আমার মেয়ের উপর নির্যাতনের কথা শুনে আর চুপ থাকতে পারিনি। আজ আমার মেয়ের উপর নির্যাতন চালিয়েছে কাল আরেকজনের উপর নির্যাতন চালাবে। আমার মেয়ের মত আর কোন শিশু শিক্ষার্থী যাতে যৌন হয়রানির শিকার না হতে পারে সেজন্য আমি ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
মামলার বরাত দিয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান খান বলেন, শনিবার সকালে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে হাসানুর রহমান জুয়েল পাশের একটি কক্ষে ডেকে নিয়ে যায়। এসময় ওই শিক্ষক তার ইচ্ছার বিরুদ্ধে তার শরীরে হাত দেয়। পরে ওই শিক্ষার্থী কক্ষ থেকে বেরিয়ে বিষয়টি তার অভিভাবকদের জানালে তারা পুলিশের কাছে অভিযোগ করে। পুলিশ অভিযোগ পেয়ে শিক্ষক হাসানুর রহমানকে গ্রেপ্তার করে। এই ঘটনায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের দশ ধারায় মামলা হয়েছে।
বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমরা মেয়েটির কাছ থেকে হাসানুর রহমান জুয়েলের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। আমরাও ঘটনা তদন্ত করে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ