Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৮৫ বছরের বুড়োর ১২ বছরের শিশু বিয়ে!

তদন্তের নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

‘পাত্র’র বয়স ৮৫, পাত্রীর ১২ বছর। দু’জনের বিয়ে হয় গ্রাম্য সালিশে। জামালপুর দেওয়ানগঞ্জে সংঘটিত এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর আগে এ বিষয়ে সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি হাইকোর্টের দৃষ্টিতে আনা হলে বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
জামালপুরের ডিসি, এসপি ও দেওয়ানগঞ্জের ওসিকে ঘটনা তদন্ত করে আগামী ২৯ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। বৃদ্ধের সঙ্গে ১২ বছরের শিশুর বিয়ের ঘটনাটি হাইকোর্টের দৃষ্টিতে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।
তিনি জানান, একটি শিশুর বিয়ে দেয়ার ঘটনা আমরা নজরে এনেছিলাম। আদালত জামালপুরের ডিসি, এসপি ও দেওয়ানগঞ্জের ওসিকে ঘটনা তদন্ত করে আগামী রোববারের মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন। সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউপির বয়ড়াপাড়া গ্রামের একটি মহিলা মাদরাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর সঙ্গে একই এলাকার সুরমান আলীর বখাটে ছেলে শাহিনের শারীরিক সম্পর্ক হয়। একপর্যায়ে ওই শিক্ষার্থী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে কবিরাজি চিকিৎসায় মেয়েটির গর্ভপাত ঘটানো হয়। বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় গত ১৬ নভেম্বর স্থানীয় ইউপি সদস্য ও মাতুব্বররা এ বিষয়ে সালিশ করেন। সালিশে ধর্ষক শাহিনকে ১০টি দোররা মেরে তার কর্মকান্ডে দায় চাপিয়ে দেয়া হয় ৮৫ বছরের বৃদ্ধ দাদার ওপর। পরে দাদা মহির উদ্দিনের সঙ্গে ভুক্তভোগী কিশোরীর বিয়ে দেন স্থানীয় মাতুব্বররা।



 

Show all comments
  • Jack Ali ২৫ নভেম্বর, ২০২০, ৮:২৫ পিএম says : 0
    Not a single government ruled our beloved country by the Law of Allah as such our country become safe haven for criminal.. When government become criminal then countries people also become criminal.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ