Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় তথ্য অধিকার বিষয়ক সভা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সাতক্ষীরায় তথ্য অধিকার বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদের ডিজিটাল কর্তারে এই অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি এনজিও সংস্থা অগ্রগতি।

সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে প্রজেক্ট তথ্য সভায় প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী। অগ্রগতি সংস্থার নির্বাহি পরিচালক আব্দুস সবুরের পরিচলানায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শেখ শহিদুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, জেলা সহকারী তথ্য অফিসার মো. রমজান আলী, পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর ফরিদা আক্তার বিউটি, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, জেলা দলিত সংস্থার সভাপতি গৌরপদ দাস প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তথ্য পাওয়া বা জানা আমাদের অধিকার। কিন্তু এই অধিকার থেকে আমরা অনেকেই বঞ্চিত হচ্ছি। বিশেষ করে দলিত নারীরা তথ্য অধিকার সম্পর্কে অনেক পিছিয়ে রয়েছেন। তাদেরকে তথ্য সম্পর্কিত সহায়তা দিয়ে অগ্রগতি সংস্থা প্রশংসীয় অবদান রাখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ