Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আমলাদের কথায় চিনিকল বন্ধ করতে দেয়া হবে না’

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ কয়েকটি চিনিকল বন্ধ করার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহিমাগঞ্জে ফটকসভা ও সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার দুপুরে রংপুর চিনিকলের প্রধান ফটকে আখচাষি কল্যাণ গ্রæপের সভাপতি জিন্নাত আলী প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফটকসভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর হাতে জাতীয়করণকৃত চিনিকলগুলো আমলাদের কথায় বন্ধ করতে দেয়া হবে না। দেশের চিনিশিল্প রক্ষায় ইতোমধ্যে সন্তোষজনক অগ্রগতি হয়েছে। শ্রমিক-কর্মচারী ও আখচাষিদের শংকিত না হওয়ার আহবান জানান তিনি।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে রংপুর চিনিকল চালু রাখতে সকল কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, শিল্পপতি আলহাজ নাজির হোসেন প্রধান, অধ্যাপক আবু তাহের, গোবিন্দগঞ্জ উপজেলা শাখা ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুল মতিন মোল্লা, মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুল, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মন্ডল, মহিমাগঞ্জ ইউনিয়ন আ.লীগের সভাপতি মুন্সী রেজওয়ানুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, ইউপি সদস্য ও আখচাষি রবিউল ইসলাম খাজা, আখচাষি নেতা আব্দুর রশীদ ধলু, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, শ্রমিক নেতা ফারুক হোসেন ফটু, রফিকুল ইসলাম, আ.লীগ নেতা আতিকুর রহমান আতিক, মমিনুল ইসলাম, মানজুদুর রহমান লাবলু, ইক্ষুকর্মি সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান আলী ও আখচাষি আতোয়ার হোসেন নান্নু প্রমুখ। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচি ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত সকল চিনিকলে বয়লার সেøা-ফায়ারিং বন্ধ, পোস্টার, ব্যানার, লিফলেট বিতরণ ও মানববন্ধন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ