Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কৃষক হত্যায় ১ জনের ফাঁসি

কিশোরগঞ্জে দুইজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

কিশোরগঞ্জের তাড়াইলে আশিদ মিয়া নামে এক কৃষক হত্যা মামলায় একজনকে ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। রায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আব্দুল্লাহ এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আব্দুল ওয়াহাব ও মারফত আলীকে এক লাখ টাকা করে আর্থিক জরিমানাও করা হয়। এদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আবু জাহের ও নজরুল ইসলাম নামে দুইজনকে খালাস দেন আদালত।
মামলার বিবরণে জানা যায়, মাছ ধরাকে কেন্দ্র করে শিশুদের ঝগড়ার জেরে ২০১০ সালের ৩০ অক্টোবর তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের খাগাটিয়া বটতলা এলাকায় আসামিরা একই এলাকার তালে নেওয়াজ খা ওরফে রেজু মিয়ার ছেলে কৃষক আশিদ মিয়াকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় পরদিন নিহতের ভাই আনিছ মিয়া বাদী হয়ে পাঁচজনের নামে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১০ সালের ৩১ মার্চ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে দীর্ঘ শুনানি শেষে এ রায় দেয়া হয়। রাষ্ট্রপক্ষে এপিপি আবু সাঈদ ইমাম ও আসামিপক্ষে অ্যাড. তানিয়া মামলা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ