Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নয়া দিল্লির প্রেস মিনিস্টার হলেন শাবান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাংবাদিক শাবান মাহমুদকে ভারতের নয়া দিল্লীতে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। গতকাল সোমবার এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সাংবাদিক শাবান মাহমুদকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে দুই বছর মেয়াদের বাংলাদেশ হাইকমিশন , নয়াদিল্লী , ভারত-এ মিনিস্টা (প্রেস) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হল। এই চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র অনুযায়ী নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। সাংবাদিক শাবান মাহমুদ বর্তমানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি।
এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী সদস্য মো. হারুনুর রশিদকে সচিব পদমর্যাদার গ্রেড-১ পদে পদোন্নতি দিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অতিরিক্ত সচিব পদমর্যাদার এই কর্মকর্তাকে বেতন কাঠামোর সর্বোচ্চ গ্রেড দিয়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পদোন্নতির পর তাকে আগের কর্মস্থলেই পদায়ন করা হয়। অপর দিকে অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. কফিল উদ্দিনকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে ২ বছরের জন্য চুক্তিতে মৌজা ও প্লট ভিত্তিক জাতীয় ডিজিটাল ভূমি জোনিং প্রকল্পের প্রকল্প পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে। সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী যোগদানের তারি থেকে এই নিয়োগ কার্যকর হবে।
আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. জাফর ইকবাল এনডিসিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী করা হয়েছে। বাংলাদেশ তাঁত বোর্ডে বদলীর আদেশাধীন অতিরিক্ত সচিব মো. গোলাম ইয়াহিয়াকে শিল্প মন্ত্রণালয়ে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব এস এম জাকির হোসেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে বদলী করা হয়েছে। এ ছাড়া দুই যুগ্ম সচিব এবং এক উপসচিবকে বদলী করা হয়েছে।



 

Show all comments
  • salman ১৭ নভেম্বর, ২০২০, ৪:৩৫ এএম says : 0
    Ai Sob ......... der ..........R Puruskar
    Total Reply(0) Reply
  • a aman ১৭ নভেম্বর, ২০২০, ৬:০১ এএম says : 0
    press minister ! joy bngla
    Total Reply(0) Reply
  • habib ১৭ নভেম্বর, ২০২০, ৯:২৪ এএম says : 0
    R kichu ki baki ache?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ