Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চারা রোপণ ও রক্ষণাবেক্ষণের ওপর প্রশিক্ষণ উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

নীলফামারীর সৈয়দপুরে তুঁত চারা রোপন ও রক্ষণাবেক্ষণের ওপর পাঁচ দিনব্যাপী এক প্রশিক্ষণ শুরু হয়েছে। বাংলাদেশ রেশন উন্নয়ন বোর্ডের রেশম চাষ সম্প্রসারণের মাধ্যমে বৃহত্তর রংপুর জেলার দারিদ্র্য হ্রাসকরণ শীর্ষক প্রকল্পের অধীনে ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়। গতকাল সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের হামুরহাট আইডিয়াল রেশম পল্লী কার্যালয়ে ওই প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপ-সচিব মো. হুমায়ন কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রোগ্রামার মো. আমিনুল ইসলাম ও সৈয়দপুর উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর আঞ্চলিক রেশম সম্প্রসারণ কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) কোর্স উপদেষ্টা মো. মাহবুব-উল-হক। প্রশিক্ষণের উদ্বোধন শেষে প্রধান অতিথি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপ-সচিব মো. হুমায়ন কবির সৈয়দপুর উপজেলা রেশম সম্প্রসারণ কার্যালয়ের আওতায় স্থাপিত তুঁত বøক, আইডিয়াল রেশম পল্লীর চাষিদের রোপিত তুঁত জমি, চাকী সেন্টার এবং অগ্রণী ১৪২৭ বন্দের চাষীদের পলু পালন ও পলু ঘর পরিদর্শন করেন। এ সময় তিনি রেশম চাষ সম্প্রসারণের লক্ষ্যে এ সবের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ এবং প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ