Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে পাসের হার ৭৫.৪০

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : চলতি বছর রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষার ফলাফলে পাসের হার কমেছে। তবে বেড়েছে জিপিএ প্রাপ্তির সংখ্যা। বোর্ডে এবার পাসের হার ৭৫ দশমিক ৪০ শতাংশ। গত বছর পাসের হার ছিলো ৭৭ দশমিক ৫৪ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৭৩ জন। গতবার ছিল ৫ হাজার ২৫০ জন। পাসের হার কমেছে ২ দশমিক ১৪ শতাংশ। তবে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা বেড়েছে ৮২৩ জন শিক্ষার্থীর। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করেছেন।
গত এপ্রিল মাসে অনুষ্ঠিত এবারের এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডে এক লাখ ১৭ হাজার ৫৬৮ জন পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে ৬৪ হাজার ৮০০ জন ছাত্র এবং ৫২ হাজার ৭৬৮ ছাত্রী ছিলেন।
গত বছর এই সংখ্যা ছিল ১ লাখ ৭ হাজার ৯০ জন। ১ বছরের ব্যবধানে পরীক্ষার্থী বেড়েছে ১০ হাজার ৪৭৮ জন। এবার রাজশাহী বোর্ডের মোট ১৮৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ