Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লালমনিরহাটে বুড়িমারীর ঘটনায় এবার মসজিদের মোয়াজ্জিন গ্রেফতার

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৬:০৯ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বুড়িমারী স্থলবন্দরে শহীদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় বুড়িমারী কেন্দ্রেীয় জামে মসজিদের খাদেম পর মোয়াজ্জিন আফিজ উদ্দিন (৫০) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে গ্রেফতার করা হয়।
শুক্রবার (১৩ নভেম্বর) দুপুর দেরটায় লালমনিরহাট জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেছেন,গ্রেফতার হওয়া মোয়াজ্জিন ঘটনার সাথে জড়িত রয়েছেন। গ্রেফতাকৃত বুড়িমারী কেন্দ্রেীয় জামে মসজিদের মোয়াজ্জিন আফিজ উদ্দিন (৫০) বুড়িমারী ইউনিয়নে ইসলাম পুর গ্রামে ফউমুদ্দিনের ছেলে।
এ ঘটনায় দায়ের হওয়া পৃথক তিনটি মামলায় এখন পর্যন্ত ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৮ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ৯ আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ দিকে ঢাকায় গ্রেফতার হত্যা মামলার প্রধান আসামি আবুল হোসেনকে (৪৫) এর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এদিকে মসজিদের খাদেম জোবেদ আলীসহ (৬০) দুইজন আমলি আদালত ৩-এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগমের আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন। এছাড়াও রিমান্ড ছাড়াই জবানবন্দি দিয়েছেন আব্দুল গণি নামে একজন।
নিহত শহীদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ার পর তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।
গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত ৮টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজারের বাসকল এলাকায় শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ