Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কোটালীপাড়ায় স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কায় গুচ্ছ গ্রামের ২০ টি পরিবার

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১:৩০ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় মরা গরুর দুর্গন্ধে স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কায় রয়েছেন গুচ্ছ গ্রামের ২০ টি পরিবারের লোকজন।

ঘটনাটি ঘটেছে উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের ভুতের বাড়ী গুচ্ছ গ্রামে। এঘটনায় গত বুধবার গুচ্ছ গ্রামের বাসিন্দারা মরা গরুর দুর্গন্ধে স্বাস্হ্য ঝুঁকির আশঙ্কায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে। অভিযোগের বিবারণে জানাগেছে গত শনিবার ভুতের বাড়ী গ্রামের বুদ্ধিমন্ত বিশ্বাসের একটি গরু মারা গেলে, মরা গরুটি গুচ্ছ গ্রামের সরকারি জায়গা ঘেষে মাটি চাপা দিয়ে রাখে বুদ্ধিমন্ত বিশ্বাস। মরা গরুটি মাটি চাপা দিয়ে রাখার ফলে গুচ্ছ গ্রামের বসবাসরত ২০ টি পরিবার মানুষিক ও দৈহিক যন্ত্রণায় ভুগছেন এবং স্বাস্হ্য ঝুঁকির আশঙ্কায় রয়েছেন।

এবিষয়ে আজ বৃহস্পতিবার গুচ্ছ গ্রামের বাসিন্দা হরেন্দ্রনাথ বৈরাগী,সুরেশ রাজিব,সুবরণ হাজরা ও কিংকর রাজিব বলেন মরা গরুটি এখান থেকে অপসারণ করা না হলে যে কোন সময় পচে গলে ব্যপক দুর্গন্ধ ছড়ালে এখানে থাকা আমাদের জন্য অসম্ভব হয়ে পড়বে এবং আমাদের স্বাস্হ্য ঝুঁকি বাড়বে। আমরা দ্রুত মরা গরটি আমাদের গুচ্ছ গ্রামের এলাকা থেকে অন্যত্রে সরিয়ে ফেলার জন্য সরকারি কর্মকর্তাদের সহযোগীতা কামণা করছি।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে যদি স্বাস্হ্যজনিত ঝুঁকির সম্ভাবনা থাকে তাহলে ব্যবস্হা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ