Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মাস্ক না পড়ায় বরিশালে ৩৩ জনকে জরিমানা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৬:৪৭ পিএম

দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে বাধ্যাতামূলক মাস্ক ব্যবহারে সরকারী নির্দেশনা বাস্তবায়নে বরিশাল মহানগরীর সর্বস্তরের মানুষকে মাস্ক পড়া বাধ্যতামূলক করতে ভ্রাম্যমান আদালতের অভিযান জোরদার করা হয়েছে। নগরী ছাড়াও জেলার বিভিন্ন উপজেলাতেও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রশাসনের কার্যক্রম শুরু হয়েছে। বুধবার জেলা প্রশাসনের পৃথক দুটি ভ্রাম্যমান আদালত নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১১ পথচারীকে ৫ হাজার ৬শ’ টাকা জরিমানা করেছেন। এছাড়া জেলার হিজলা, বানারীপাড়া, গৌরনদী ও বাবুগঞ্জ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে মাস্ক না পড়ায় ২২ জনকে জরিমনা করেছে ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবারই প্রথম জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট একযোগে অভিযান পরিচালনা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার বিশ^াস সাংবাদিকদের জানান, শীতে করোনার দ্বিতীয় দফা প্রকোপ ঠেকাতে সরকার ঘরের বাইরে সর্বসাধারনের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। এরপরও অনেকেই মাস্ক না পড়ে রাস্তাঘাটে চলাফেরা করছেন। জনসাধারনের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে বুধবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজ এবং মো. আব্দুল হাইয়ের নেতৃত্বে নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। ওই দুটি ভ্রাম্যমান আদালত নগরীর চকবাজার, সদর রোড, বটতলা বাজার ও বাংলাবাজার এলাকায় মাস্ক বিহীন ১১জনকে ৫ হাজার ৬শ’ টাকা জরিমানা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন ।
এদিকে জেলার বাবুগঞ্জ উপজেলায় বুধবার ৬ জনকে তিন হাজার টাকা, গৌরনদী উপজেলায় মাস্ক না পড়ায় ৬ জনকে ২ হাজার টাকা, হিজলায় ১০ জনকে ২ হাজার টাকা এবং বানারীপড়ায় ৩ জনকে ৪শ’ টাকা জরিমানা করা হয়েছে বলে জেলা প্রশাসনের দায়িত্বশীল সূত্র জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ