Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু ৬ হাজার একশ’ ছাড়াল

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ১০৮ জন। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৬৯৯ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৪ লাখ ২৩ হাজার ৬২০ জন। গতকাল করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৮ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৪১৬ জন। মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ১ জন নারী। এদের মধ্যে ১৫ জন হাসপাতালে ও একজন বাড়িতে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১০, চট্টগ্রামে ৩, রাজশাহীতে ১, বরিশালে ১, খুলনায় ১ ও ময়মনসিংহে ১ জন রয়েছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২, ৬০ বছরের ওপরে ১২ জন রয়েছেন। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬১৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৪ লাখ ৭০ হাজার ১৬৪টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১২ দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৫৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৬৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৭ হাজার ৬৩৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৫ হাজার ৪৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৯৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ