Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাভার্ডভ্যানে মিলল ফেনসিডিলের কার্টুন

কুমিল্লা কাস্টমসের অভিযান

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

 

কুমিল্লা কাস্টমসের ভ্যাটের নিবারক টিম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় ভ্যাট ফাঁকির পণ্যবাহী গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করার জন্য টহলে নিয়োজিত। একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহ হলে এটিকে থামানোর সঙ্কেত দেয় ভ্যাটের নিবারক টিম। তারপর তল্লাশী। ভ্যাটবিহীন পণ্যের বদলে মিলল অবৈধ ফেনসিডিলের কার্টুন। যা কিনা শেষ পর্যন্ত মালীর ঘাড়েই পড়ল।
ঘটনাটি গত সোমবার রাত ১১টার দিকে। শুকতারা ট্রান্সপোর্ট নামের একটি কাভার্ডভ্যান ফেনী থেকে রওয়ানা হয়ে কুমিল্লা অভিমুখে আসছিল। কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহ মনে হচ্ছিল সহকারী কমিশনার মোহাম্মদ ছালাউদ্দিন রিপনের তত্ত¡াবধানে ও রাজস্ব কর্মকর্তা আহমদ সালাউদ্দিনের নেতৃত্বে মহাসড়কে থাকা কুমিল্লা কাস্টমসের ভ্যাটের নিবারক টহল টিমের। নিবারক টিমের নেতৃত্বে থাকা সহকারী কমিশনার মোহাম্মদ ছালাউদ্দিন রিপন কাভার্ডভ্যান তল্লাশির জন্য ফোন করলেন কুমিল্লা কাস্টমসের কমিশনার মো. বেলাল চৌধুরীকে। অনুমতি পেয়ে গাড়িটি তল্লাশি করার জন্য দরজা খোলার পর মিলল ছয়টি কাগজের কার্টুন। এসব কার্টুনের গায়ে ফ্রেশ পিয়ার্স লেখা রয়েছে। কার্টুনগুলো খোলার পর প্রতিটিতে ৯৭টি করে মোট ৫৮১ বোতল ফেনসিডিল পাওয়া যায়।
সহকারী কমিশনার মোহাম্মদ ছালাউদ্দিন রিপন বলেন, মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় গাড়িটি থামানোর পর পণ্য পরিবহনের চালান না থাকায় ও গাড়ি চালকের কথায় অসংলগ্ন মনে হওয়ায় তা আটক করে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সদর দফতরের সামনে নিয়ে আসা হয়। কাভার্ডভ্যানের দরজা খুলে পণ্যের ইনভেন্ট্রিকালে ফেনসিডিল পাওয়া গেলে এক পর্যায়ে চালক দৌঁড়ে পালিয়ে যায়। আটককৃত ফেনসিডিল কাস্টমসের গুদামে জমা দেয়া হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় দুই লাখ টাকা। এবিষয়ে কাস্টমস আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ