Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবক হাউজিংয়ের চেয়ারম্যান সহ ৪ জনের বিরুদ্ধে বরিশালে আদালতের সমন

প্রতারনার মাধ্যমে ৬০ কোটি টাকা আত্মসাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৬:৩৯ পিএম

প্রতারনার মাধ্যমে ৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে যুবক হাউজিং এন্ড রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট লিমিটেডের চেয়ারম্যান সহ ৪ জনের বিরুদ্ধে সমন জারি করেছে বরিশালের প্রথম যুগ্ম জেলা জজ আদালত। যুগ্ম জেলা জজ আদালত মোস্তাইন বিল্লাহ’র আদালতে কার্যক্রম বন্ধ থাকা যুবক বরিশালের ৬ হাজার গ্রাহক প্রতারনার মাধ্যমে নেয়া ৬০ কোটি পাওনা টাকা আদায়ে ৬০ জন শেয়ার হোল্ডার মামলা দায়ের করেন।
মামলায় বিবাদী করা হয়েছে যুবক হাউজিং এন্ড রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হোসাইন আল মাসুম, ভাইস চেয়ারম্যান মোঃ মনির উদ্দিন, পরিচালক সৈয়দ রাশেদুল হুদা চৌধুরী ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ লোকমান হোসেনকে।
আদালত সূত্র জানায়, যুব কর্মসংস্থান সোসাইটি (যুবক) ১৯৯৬ সালে ১৮৬০ সালের সোসাইটি আইনে স্বেচ্ছাসেবী মূূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ শুরু করে। পরবর্তীতে ধীরে ধীরে তারা বিভিন্ন অর্থনৈতিক কর্মকা- শুরু করে। তারা বরিশালে সাধারণ সহজ-সরল মানুষের কাছ থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে যুবক হাউজিং সহ একাধিক প্রকল্পে অনেক আকর্ষণীয় ও লোভনীয় লাভ দেখিয়ে বিভিন্নভাবে শত কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়।
২০০৬ সালের পরে যুবকের কার্যক্রম সারা বাংলাদেশে বন্ধ হওয়ার উপক্রম হলে সাধারণ গ্রাহকরা যুবকের নিকট তাদের পাওনা টাকা দাবি করলে তা পরিশোধ না করে বিভিন্ন জায়গায় নতুন করে জমি জমা দেওয়ার জন্য লোভ দেখিয়ে আরো অনেক টাকা হাতিয়ে নেয়। একপর্যায়ে যুবক হাউজিংয়ের গ্রাহকরা কোন উপায় না পেয়ে যুবকের বিরুদ্ধে অনেকগুলো মামলা করেছিল। কিন্তু আইনের ফাঁক-ফোকর দিয়ে যুবকের পরিচালকগণ বেরিয়ে যায়। গ্রাহকরা তাদের পাওনা টাকা আদায়ে এতদিন কিছুই করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ