Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবাসিক এলাকায় বাজার নয়, চাই মুক্ত সড়ক

রাঙামাটিতে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

জেলা শহরের বনরূপা আবাসিক এলাকায় বাজার নয় ও চলাচলের জন্য মুক্ত সড়কের দাবিতে গতকাল সোমবার রাঙামাটিতে মানববন্ধন করেছে বৃহত্তর বনরুপা আবাসিক এলাকাবাসী।
আবাসিক এলাকায় বাজার নয়, মুক্ত সড়ক চাই শ্লোগানে বৃহত্তর বনরুপা এলাকাবাসী ও ছদক ক্লাবের যৌথ উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তব্যে দেন ছদক ক্লাবের সহ-সভাপতি ডা. গঙ্গামানিক চাকমা, বৃহত্তর বনরূপা সামাজিক সমিতির সাধারণ সম্পাদক প্রীতিময় চাকমা প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন প্লেকার্ড, পেস্টুন ও ব্যানার নিয়ে এলাকার নারী-পুরুষ ও শিশুরা অংশ নেন।
মানবন্ধন চলাকালে বক্তারা বলেন, ২০০৪ সাল থেকে বনরুপা আবাসিক এলাকায় অপরিকল্পিতভাবে বাজার স্থাপন করায় এলবাসীদের প্রতিনিয়ত কষ্ট পোহাতে হচ্ছে। এলাকায় একমাত্র রাস্তায় বাজার স্থাপনের কারণে এলাকাবাসীরা অফিস আদালতে ও স্কুল-কলেজে যেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। রাস্তায় বাজারের আবর্জনাসহ রাস্তার পাশে ভ্রাম্যমান দোকান ও লোকজনের ভিড়ের কারণের এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।
বক্তারা আরো বলেন, বনরুপা বাজারের স্থাপনের বিরুদ্ধে ও নিরাপদভাবে চলাচালের জন্য দীর্ঘ দিন ধরে জেলা প্রশাসকেরর কাছে স্বারকলিপি প্রদানসহ নানান অভিযোগ জানালেও তার কোন সুরাহা হয়নি। তাই অবিলম্বে বনরুপা বাজারের সড়কটি এলাকাবাসীদের নিরাপদ ও মুক্তভাবে চলাচলের ব্যবস্থা করা না হলে অন্যথায় বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ