Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় বাজার তদারকি অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৭:০৯ পিএম

উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায়, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয় উখিয়ার কোর্টবাজারে।

এসময় কয়েকটি দোকানকে জরিমানা করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার ব্যাপারে সতর্ক করা হয়। ৯ নভেম্বর (সোমবার) এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উখিয়া কোর্ট বাজার এলাকার মিস্টিবনকে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে পণ্য বিক্রি, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্নের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা আল কাউসার রেস্টুরেন্ট কে মূল্য তালিকা না রাখা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৩ হাজার টাকা, শাহ জাকারিয়া হোটেলকে মূল্য তালিকা না রাখা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা, এস কে ক্যাবল নেটওয়ার্ককে মূল্য তালিকা না রাখা এবং অনুমোদন বিহীন ইন্টারনেট ব্যবসায় পরিচালনার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান সহকারী পরিচালক ইমরান হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ