Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আকবরকে নিয়ে আসা হয়েছে সিলেট জেলা পুলিশ কার্যালয়ে

উৎসুক জনতার ভিড় : ফাঁসির দাবীতে চলছে শ্লোগান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ৬:০৭ পিএম

সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে আকবরকে নিয়ে আসা হয়েছে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে। তার গ্রেফতারের খরব শোনে নগরীর বন্দরবাজারস্থ এসপি কার্যালয়ের সামনে ভিড় করেছেন উৎসুক জনতা। এসময় শতাধিক মানুষ আকবরের ফাঁসি চেয়ে স্লোগান দেয়। এছাড়া এসময় সিলেটের সচেতন ছাত্র সমাজ নামে একটি সংগঠন পুলিশ সুপারের কার্যালয়ের সামনে মানববন্ধন করে। এর আগে ঘটনার ২৮ দিন পর সোমবার দুপুরে কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে এসআই আকবর হোসেন ভূঁইয়া গ্রেপ্তার করে পুলিশ। রায়হান আহমদ নিহতের ঘটনায় প্রধান অভিযুক্ত পুলিশের বহিষ্কৃত উপ পরিদর্শক আকবর হোসেন ভূঁইয়া কানাইঘাট থানা পুলিশের হেফাজতে ছিল। আকবর হোসেন ভূঁইয়াকে কানাইঘাট থেকে সিলেট নিয়ে আসছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একটি দল। এসপি কার্যালয়ে আকবর গ্রেফতার নিয়ে পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে বলে জানানো হয়েছে।
গত ১০ অক্টোবর শনিবার মধ্যরাতে রায়হানকে নগরীর কাষ্টঘর থেকে ধরে আনে বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন ১১ অক্টোবর ভোরে ওসমানী হাসপাতালে মারা যান তিনি। রায়হানের পরিবারের অভিযোগ, ফাঁড়িতে ধরে এনে রাতভর নির্যাতনের ফলে রায়হান মারা যান। ১১ অক্টোবর রাতেই নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ