Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরের ঝিনাইগাতীতে সংবাদিক রফিকের ওপর হামলা

থানায় অভিযোগ দায়ের, শেরপুর প্রেসক্লাবের নিন্দা

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৪:৫৫ এএম

শেরপুরের ঝিনাইগাতীতে নিউন্যাশন পত্রিকার জেলা প্রতিনিধি, অনলাইন নিউজ পোর্টাল শেরপুরের আলো'র সম্পাদক প্রভাষক রফিকুল ইসলামকে সংবাদ সংগ্রহের কাজে বাঁধা এবং তার ওপর হামলা চালিয়ে মারধোর করার অভিযোগ পাওয়া গেছে। ০৬ নভেম্বর শুক্রবার বিকালে ঝিনাইগাতীর খৈলকুড়া গ্রামে একটি গ্রাম্য সালিশের তথ্য সংগ্রহ করাকে কেন্দ্র করে সাংবাদিক মোহাম্মদ রফিকুল ইসলামের এ হামলা চালানো হয়। এ বিষয়ে সাংবাদিক রফিক বাদী হয়ে ঝিনাইগাতী থানায় শুক্রবার রাতেই একটি অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিক রফিক অভিযোগে করে বলেন, ০৬/১১/২০২০ ইং তারিখ আনুমানিক বিকাল ৪.০০ ঘটিকায় উপজেলার খৈলকুড়া গ্রামে রফিকের ধানের খোলায় ঈদে মিলাদুন্নবীর তুরনে অগ্নিসংযোগের ঘটনায় একটি গ্রাম্য সালিশ বৈঠকে খবর সংগ্রহ করতে যাই, এবং ঐ সালিশ বৈঠকের কিছু ভিডিও চিত্র ও স্টিল ছবি আমার ব্যক্তিগত মোবাইল ফোনে ধারন করি। সালিশ বৈঠক শেষ হলে আমি আমার ব্যবহৃত মোটরসাইকেলে রওনার প্রস্তুতি নিলে ঐ জায়গায় খৈলকুড়া গ্রামের জৈনক বকুল মিয়া ও গোলাম মওলার নেতৃত্বে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জন ব্যক্তি আমার নিকট আসিয়া ভিডিও স্টিল ছবি ডিলিট করতে বলে। মোবাইলে থাকা সকল ভিডিও ও স্টিল ছবি ডিলিট না করলে আমাকে প্রাণে মারার হুমকী দেয়। আমি নিজেকে রক্ষার্থে ঐ ভিডিও ও স্টিল ছবি ডিলিট করতে বাধ্য হই। এসময় তারা আমার ওপর হামলা করে আমাকে আমার বাম পায়ে এলোপাথারী লাথি গুড়ি মারিয়া ফুলা যখম করে এবং অকথ্য ভাষায় গালি গালাজ করে । উপস্থিত লোকদের সহযোগিতায় কোন রকমে নিজেকে রক্ষা করে আমি স্থান ত্যাগ করি।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার অফিসার ইনচাজর্ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে একটি অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, আমি বিষয়টি অত্যান্ত গুরুত্বের সাথে নিয়েছি এবং তদন্ত পূবর্ক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেছেন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত। নেতৃবৃন্দ দ্রুত দোষঅ ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ