Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গৃহকর্মী নির্যাতন দম্পতি গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর গুলশান নর্দা মোড়লবাড়ি এলাকা থেকে গুরুতর জখম অবস্থায় রিকতা (১০) নামের এক শিশু গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গৃহকর্তা মইনুল ইসলাম ও তার স্ত্রী সুরমা আক্তারকে গ্রেফতার করা হয়েছে।
গুলশান থানার এসআই মো. বেলাল হোসেন জানান, গুলশানের নর্দা মোড়লবাড়ি এ
লাকার বাসিন্দা মইনুল ইসলামের (৪০) বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতো রিকতা। পুলিশের জিজ্ঞেসাবাদে রিকতা জানায়, সে দুষ্টুমি করার কারণে বিভিন্ন সময়ে তাকে মারাধর করতেন মইনুলের স্ত্রী সুরমা আক্তার (৩৩)। তার মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে শারীরিক নির্যাতনের জখম রয়েছে। মুখমন্ডল ও চোখ ফুলে গেছে। তিনি জানান, ভিকটিম রিকতাকে গত সোমবার রাতে উদ্ধার করা হয়। পরে গতকাল বিকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। রিকতার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়, এর চেয়ে বেশি কিছু শিশুটি বলতে পারিনি। এমনকি বাবা মার নাম ও বলতে পারেনি। ৬/৭ মাস ধরে সে ওই বাসায় কাজ করতো।
ঢামেক হাসপাতালের ওসিসির সমনায়ক ডা. বিলকিস বেগম বলেন, রিকতার মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। এছাড়াও অন্য কোনও নির্যাতন হয়েছে কিনা, তা পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে।

গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, ওই শিশুর বাসার গৃহকর্ত্রী সুরমা আক্তার ও গৃহকর্তা মইনুল হোসাইনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইরে। তারা নর্দা এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ