Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তারাকান্দায় আদালতের নির্দেশে ৩ মাস পর কবর হতে হাসিমের লাশ উত্তোলন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৯:২৫ পিএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বালিখা ইউনিয়নের পূর্ব মালিডাঙ্গা গ্রামে জসিম উদ্দিন খানের পুত্র মৃত হাসিম উদ্দিন খানের লাশ আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য দীর্ঘ ৩ মাস ৭ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

তারাকান্দা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তার এর উপস্থিতিতে শতশত জনতার সামনে মৃত হাসিম উদ্দিনের লাশ ময়নাতদন্তের জন্য মঙ্গলবার কবরস্থান হতে উত্তোলন করলো তারাকান্দা থানা পুলিশ।

পুলিশের পক্ষে এ সময় উপস্থিত ছিলেন, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রফিকুল ইসলাম, এসআই খন্দকার আল মামুন।

থানায় দায়েরকৃত মামলা হতে জানা যায়, জমিজমা সংক্রান্ত দ্বন্ধের জেরে বিগত ২৬ জুলাই রাত আনুমানিক ১০ ঘটিকার সময় হামলার শিকার হন হাসিম উদ্দিন খান। হামলার একপর্যায়ে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন হাসিম উদ্দিন খান।আহত হাসিম উদ্দিন খানকে আত্মীয়রা উদ্ধারপূর্বক ২৭ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থার অবনতি ঘটলে ৫/৮/২০২০ তারিখে তাকে ঢাকা মেডিকেল কলেজ/বক্ষব্যধি হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তিতে ৬ দিন চিকিৎসার পর ভর্তি করা হয় ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে। সেখানেই ১৩/৮/২০২০ তারিখে মৃত্যু হয় হাসিম উদ্দিনের। এবং পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ব্যাপারে তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অবুল খায়ের জানান, আমরা করোনা আক্রান্ত হবার মধ্য দিয়ে হাসিম উদ্দিন খানের মৃত্যু হয়েছে এমন রিপোর্ট দেখেই দাফনের ব্যবস্থা করি। পরে আদালতের নির্দেশে মামলা দায়ের সহ ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলনের ব্যবস্থা করেছি।

এ ব্যাপারে মৃতের স্ত্রী লুৎফুন্নাহার (৩০)এর সাথে কথা বললে তিনি জানান, আমার স্বামী আদৌ করোনা রোগী নয়। খোকন মিয়া গং এই হত্যার জন্য দায়ী। তাই আমি বাদি হয়ে ৩৭৯/৩২৬/৩০২/১১৪ পেনাল কোড-১৮৬০ ধারায় পূর্ব মালিডাঙ্গা গ্রামের আমার দেবর ১. খোকন মিয়া(৩৫) ২.রুকন খান (৩০) পিতা জসিম উদ্দিন খান, শশুর- ৩.জসিম উদ্দিন খান(৬০) পিতা- মৃত শহর উদ্দিন খান ৪.দেবরের স্ত্রী- নুপুর বেগম (৩০) স্বামী-খোকন মিয়া ৫.কোতোয়ালী থানার চর বরবিলা গ্রামের রাসেল মিয়া (৩০) পিতা শাহাব উদ্দিন সহ অজ্ঞাত ৪/৫ জনের নামে মামলা দায়ের করেছি আদালতে। আদালতের নির্দেশেই মঙ্গলবার লাশ উত্তোলন করা হলো। আমি এই হত্যাকান্ডের বিচার চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ