Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সৎবোনকে হত্যার হুমকি

চরফ্যাশনে এক পরিবারে দু’টি আত্মহত্যা

চরফ্যাশন(ভোলা)উপজেলাসংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সৎভাইয়ের হুমকির মুখে নিরাত্তায়হীনতায় ফেরদাউস বেগম। এই বিষয়ে চরফ্যাশন জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করলে আদালত আগামী ২ ডিসেম্বর হাজির হওয়ার নির্দেশ দেন। এছাড়াও গতকাল সোমবার ফেরদাউস চরফ্যাশন সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, চরফ্যাশন পৌরসভার ৫নং ওয়ার্ডের শরীফপাড়ার কামাল হোসেনের বড় মেয়ে ফেরদাউস বেগম। তার বয়স যখন ২ বছর তখণ তার মা পিতার অত্যাচারে আত্মহত্যা করেন। মায়ের ওয়ারিশ হিসাবে ৮০ শতক জমির মালিক হন ফেরদাউস। জিন্নাগড় মৌজার ৭৬৫ খতিয়ানে ১৯৮ দাগের জমির মধ্যে মাত্র ৫২ শতক জমি দেয়া হয় মেয়ে ফেরদাউসকে। স্যাটেলম্যান অফিসের ৩০ ধারায় ফেরদাউসের নামে রেকর্ড হলেও ৩১ ধারায় পিতা কামাল হোসেনের নামে বাকি জমি রেকর্ড করা হয়। ওই জমি নিয়ে কন্যা-পিতার মধ্যে দ্বন্দ¦। এ নিয়ে একাধিকভার শালিশ হয়েছে।
২০১৯ সালে ফেরদাউস তার ওয়ারিশ পাওয়া জমির ওপর ছাদ দিয়ে ঘর করার পরই ক্ষিপ্ত হয় পিতা ও সৎভাই হাছান। ২০১৪ সালেও কামাল হোসেনের বড় ছেলে রাশেদুল হাছান পিতার-মাতার আত্যাচারে আত্মহত্যা করেন। একই সংসারে দু‘টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। গত ১৫/১০/২০২০ তারিখে মায়ের জমি থেকে সুপারি পারে ফেরদাউস। সুপারি পাড়ায় পিতা কামাল হোসেন, সৎমা আমেনা বেগম শেফু, সৎভাই এনামুল হাসান আমাকে পিটিয়ে ঘরে থাকা ৮০ হাজার টাকা, ১ জোড়া স্বর্ণের রুলি, ১টি চেইনসহ ঘর লুট করেছে। বিষয়টি আমি ভোলা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর বিচার চেয়ে আবেদন করি। সর্বশেষ উপায়ান্তনা পেয়ে চরফ্যাশন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২২১৪/২০ (চরঃ) মামলা করি। মামলা করে নিরাপত্তাহীনতা ভোগছি। আমাকে হুমকি-ধমকি দিয়ে বেড়াচ্ছে। সৎভাই হাছান বলে, এ ঘরে ২টা আত্মহত্যা হয়েছে আমাদের কিছু হয়নি। ১টা হত্যা করে জেল খাটবো। ফেরদাউস বলেন, আমি এখন নিরাপত্তাহীনতায় ভোগছি। আমি প্রশাসনের কাছে সঠিক বিচার দাবি করছি।
এই ব্যাপারের সৎভাই হাসান বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। আমাকে পাষানো চেষ্টা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ