Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হত্যার দায়ে বরিশালে একজনের যাবজ্জীবন কারাদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ৬:৫২ পিএম

হত্যার দায়ে আমানউল্লাহ নামক এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম। রায় ঘোষণার পর আদালত থেকে আমানউল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে। ঝালকাঠীর নলছিটি উপজেলার খোন্তাখালি গ্রামের বাদশা খলিফা তার ছেলে রুমন খলিফাকে হত্যার অভিযোগে মামলাটি দায়ের করেন।
মামলায় অভিযোগ করা হয়েছে, ঘাতক আমানউল্লাহ নলছিটির মল্লিকপুর গ্রামে জামাল মল্লিকের বাড়িতে ভাড়া থাকতো। একই বয়সী ভাড়ায় চািলত মোটরসাইকেল চালক রুমনের সঙ্গে তার বন্ধুত্বের সম্পর্ক ছিল। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর বিকালে রুমন মোটর সাইকেলে আমানউল্লাহর গ্রামের বাড়ি বাকেরগঞ্জের পশ্চিম চরাদীতে বেড়াতে যান। পরদিন সকালে স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন ওই বাড়িতে রুমনকে হত্যা করা হয়েছে। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ ঘটনায় আমানউল্লাহকে একমাত্র আসামী করে হত্যা মামলা দায়ের করেন বাদশা খলিফা। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আমানউল্লাহ বাকেরগঞ্জ উপজেলার পশ্চিম চরাদি গ্রামের আলাউদ্দিনের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ