Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেবাচিম হাসপাতালে রোগীদের দুর্ভোগ আরও বেড়েছে

ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের তৃতীয় দিন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ৬:৫১ পিএম

ডায়গনস্টিক সেন্টারের কমিশনের ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসকদের ধর্মঘট সোমবার তৃতীয় দিনের মত অব্যাহত ছিল। শিক্ষানবীশ চিকিৎসকদের লাগাতর এ ধর্মঘটের ফলে দক্ষিণাঞ্চলের সর্ববৃহত এ হাসপাতালটিতে স্বাভাবিক চিকিৎসা সেবা মারাত্মকভাবে বিঘিœত হচ্ছে। চিকিৎসক সংকটের কারনে বেড়েছে রোগীদের দুর্ভোগ।
হাসপাতালের মেডিসিন ইউনিট- ৪ এর সহকারী রেজিষ্ট্রার ডা. মাসুদ খানের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে ইন্টার্ন চিকিৎসরা শনিবার দুপুর থেকে ধর্মঘট শুরু করেন। মাসুদ খান তাকে মারধর করার অভিযোগে ইন্টার্ন চিকিৎসক অ্যাসোশিয়েসনের সভাপতি সহ ১০ ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করেছিলেন। ডায়গনষ্টিক প্রতিষ্ঠানের কমিশনের টাকা ভাগবন্টন নিয়ে এ হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে।
বরিশাল শেবাচিম শাখা ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. সজল পান্ডে সাংবাদিকদের বলেছেন, ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার সহ ৩ দফা দাবি মেনে নিলেই তারা কাজে ফিরবেন।
হাসপাতলে গাইনী বিভাগ বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা : খুরশীদ জাহান বলেন, রোগীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকেন ইর্ন্টান চিকিৎসকরা। তারা না থাকায় কিছুটা সমস্যা হচ্ছে। এ কারনে মিড লেভেল ডাক্তারদের উপর চাপ বেড়েছে। হাসপাতাল পরিচালক ডা: মো. বাকির হোসেন সাংবাদিকদের জানান, রোগীদের জিম্মি করে ইর্ন্টানদের কর্মবিরতি যৌক্তিক নয়। তবে বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা চলছে বলে জানান তিনি।
এক হাজার শয্যার বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার ভর্তি রোগী ছিলো ১ হাজার ৪২৯জন। প্রায় ৫০০ চিকিৎসক পদের বিপরীতে এখানে কর্মরত চিকিৎসক আছেন মাত্র ৯০ জন। হাসপাতালে ১৯০জন ইর্ন্টান চিকিৎসক মূলত চিকিৎসার প্রাথমিক পর্ব সম্পন্ন করতেন। গত ৩দিন ধরে তারা না থাকায় হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ