Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩৯ বীর মুক্তিযোদ্ধাকে সচিব-উপসচিব পদমর্যাদা দেয়ার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

বিসিএস ক্যাডারভুক্ত ৩৯ বীর মুক্তিযোদ্ধাকে সচিব-উপসচিব পদমর্যাদায় পদোন্নতি দিতে এবং তাদের সব সুযোগ-সুবিধা দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ইতোপূর্বে জারিকৃত রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল বিচারপতি নাইমা হায়দার এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ রায় দেন। রিটকারীদের কৌঁসুলি রেজা ই রাব্বী জানান, ২০১৩ সালে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ রায় দেন।
তিনি বলেন, পদোন্নতিবঞ্চিত হয়ে বীর মুক্তিযোদ্ধা বিসিএস কর্মকর্তা মো. সাইফুজ্জামান, মো. আমিরুল ইসলাম, মো. খলিলুর রহমানসহ ৩৯ কর্মকর্তা এর আগে ২০১৩ সালে হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আদালত প্রাথমিকভাবে ওই বছরই রুল জারি করেছিলেন। রুলে বীর মুক্তিযোদ্ধা হিসেবে সচিব ও উপসচিব পদবঞ্চিতদের সুযোগ-সুবিধা কেন দেয়া হবে না তা জানতে চাওয়া হয়। রিটের চূড়ান্ত শুনানি নিয়ে হাইকোর্ট জারি করা রুল যথাযথ ঘোষণা করে উপরোক্ত রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ