Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খলিসাডাঙ্গা নদীতে নৌকাবাইচ

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলার গড়মাটি ঘাট এলাকায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে গড়মাটি এইচপি ফাউন্ডেশনের উদ্যোগে খলিসাডাঙ্গা নদীতে গতকাল শনিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বড়াইগ্রামের সাতইল গ্রামের নৌকা রুপসী বাংলা প্রথম, একই গ্রামের সোনার তরী দ্বিতীয় এবং পাবনার চাটমোহরের কাটাখালির নৌকা জনতা এক্সপ্রেস তৃতীয় স্থান অধিকার করেছে।
ফাইন্ডেশনের সভাপতি সোহাগ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা আ.লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বিজয়ীদের হাতে প্রথম পুরস্কার হিসেবে ফ্রিজ, দ্বিতীয় পুরস্কার ৩২ ইঞ্চি ও তৃতীয় পুরস্কার ২৪ ইঞ্চি এলইডি রঙিন টিভি তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খান ও আনিসুর রহমান খেচু, সমাজসেবক মাহফুজুর রহমান, গোপালপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মোতালেব হোসেন, গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুর রহমান শাহীন, চান্দাই ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হালিম হোসেন।
আয়োজক সূত্রে জানা গেছে, খলিসাডাঙ্গা নদীর গড়মাটি ঘাট থেকে ব্রক্ষত্র পারগোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত এক কিলোমিটার দূর পর্যন্ত এ নৌকাবাইচ প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় মোট ১০টি নৌকা অংশগ্রহণ করে। প্রতিটি নৌকায় ২০-২৫ জন করে মাল্লা ছিলেন। বিলুপ্তপ্রায় এ নৌকা বাইচ উপভোগ করতে নদীর দুই পাড় জুড়ে বড়াইগ্রাম, গুরুদাসপুর ও পাশের চাটমোহর উপজেলার কমপক্ষে ১৫ হাজার হাজার মানুষ সমবেত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ